মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:০৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

পবায় পুলিশের সহায়তায় বাল্যবিয়ে বন্ধ

পবায় পুলিশের সহায়তায় বাল্যবিয়ে বন্ধ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবা উপজেলার বালানগর গ্রামে জুথি খাতুন (১৬) নামের এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে পুলিশের সহায়তা নিয়ে বন্ধ করে দিয়েছে নারী ও শিশুদের আইনি সহায়তা নিয়ে কাজ করার সংগঠন নব-দিগন্ত মহিলা উন্নয়ন সংস্থা।

আজ শুক্রবার দুপুরে আরএমপির চন্দ্রিমা থানাধীন বালানগর গ্রামে গিয়ে পুলিশের সহায়তায় বাল্যবিয়ে বন্ধ করেন সংস্থাটির নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানা।

এ তথ্য নিশ্চিত করে নব-দিগন্ত মহিলা উন্নয়ন সংস্থা নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানা জানান, শুক্রবার বেলা ১১ টার দিকে তার কাছে খবর আসে চন্দ্রিমা থানাধীন বালানগর গ্রামে গেদা মিয়া তার ১৬ বছর বয়সী ১০ ম শ্রেণীতে পড়ুয়া মেয়ে জুথির বিয়ে দিচ্ছেন। বিষয়টি জানতে পেরে প্রথমে তিনি চন্দ্রিমা থানার ওসি কেকল দেন। সেখানে তেমনভাবে সহায়তা না পাওয়ায় তিনি বাল্য বিয়ের খবরটি রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিলকে জানান। জেলা প্রশাসককে বিষয়টি জানানোর পরে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে বলে চন্দিমা থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠান । এরপর মেয়ের বাবার কাছ থেকে ১৮ বছর পূর্ণ না হলে মেয়ের বিয়ে দিবে না এ মর্মে লিখিত মুচলেকা নেন। পুলিশ ও সংস্থার সহায়তায় বাল্যবিয়েটি বন্ধ হয়।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com