মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:২৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

মান নিশ্চিতে প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প পরিদর্শনের নির্দেশ

মান নিশ্চিতে প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প পরিদর্শনের নির্দেশ

নিউজ ডেস্ক: চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি ৪) আওতায় চাহিদাভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প এবং চাহিদাভিত্তিক নতুন জাতীয়করণ হওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের কাজ চলমান। তবে এসব প্রকল্পের অধিকাংশ নির্মাণ কাজের তদারকি (পরিবীক্ষণ) হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এ অবস্থায় নির্মাণ কাজের মান নিশ্চিতে অগ্রগতি জানতে চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) দিলীপ কুমার বণিক স্বাক্ষরিত এক আদেশে উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের তালিকাসহ আগামী ১৫ কর্মদিবসের মধ্যে অগ্রগতি প্রতিবেদন পাঠাতে দেশের সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে।

অফিস আদেশে বলা হয়, ‘চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি ৪) আওতায় চাহিদাভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্প এবং চাহিদাভিত্তিক নতুন জাতীয়করণ হওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের অতিরিক্ত ভবন/শ্রেণিকক্ষ নির্মাণ কার্যক্রম এলজিইডি কর্তৃক চলমান রয়েছে।

তবে লক্ষ্য করা যাচ্ছে— মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দ্বারা বিদ্যালয়ের নির্মাণ কার্যক্রম অনেকাংশেই পরিবীক্ষণ করা হচ্ছে না। ফলে বিদ্যালয়ের নির্মাণ কার্যক্রমসহ অন্যান্য অবকাঠামো উন্নয়ন কার্যক্রমের মান নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। এসব নির্মাণ কার্যক্রম সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন প্রস্তুত করতে হবে।’

আদেশে সব উপজেলায় বর্তমানে যে সব বিদ্যালয়ের ভবন বা অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণ হচ্ছে তা অগ্রাধিকার ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন আগামী ১৫ কর্মদিবসের মধ্যে পাঠানোর জন্য অনুরাধ জানানো হয়েছে।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com