মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:২০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

১৮ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার- ৪

১৮ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার- ৪

নিউজ ডেস্ক: রাজধানীতে অভিযান চালিয়ে জাল স্ট্যাম্প প্রস্তুতকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা হচ্ছে- মো: আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫),মো: মোরসালিন সরদারসোহেল (৩০), মো: রনি শেখ (২৫) ও মো: আব্দুল আজিজ (২৩)।

শুক্রবার পল্টন ও আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম।

এসময় জাল স্ট্যাম্প প্রস্তুতের জন্য ব্যবহৃত ১টি কম্পিউটার, ১টি প্রিন্টার, ২টি বড় ইলেকট্রিক সেলাই মেশিন, ১টি লোহার সেলাই মেশিন উদ্ধার করা হয়। এছাড়াও ১৮ কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্প, ডাক টিকিট ও কোর্ট ফি জব্দ করা হয়েছে।

আজ শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) একে এম হাফিজ এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

তিনি বলেন,গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ জাল স্ট্যাম্প তৈরি করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো। পলাতক অভিযুক্ত মনির মোল্লা ও সাকিবসহ অজ্ঞাতনামা কয়েকজন ব্যক্তির সহায়তা নিয়ে তারা এই কাজ করে আসছিল। প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫ থেকে ১৬ টাকা খরচ হয় এবং ২৫ থেকে ৩০ টাকায় তারা ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করতো।

জাল স্ট্যাম্পগুলো উদ্ধার না হলে সারাদেশে ছড়িয়ে পড়তে পারতো উল্লেখ করে হাফিজ আক্তার বলেন, সাধারণ স্ট্যাম্পগুলোর মধ্যে তারা জাল স্ট্যাম্প বিভিন্ন ক্ষেত্রে ঢুকিয়ে ব্যবহার করতো।

এতে করে সরকার বড় অংকের রাজস্ব হারাতো। এব্যাপারে তাদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com