রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

রাজশাহীতে ২০টি কোচিং সেন্টারে অভিযান, জরিমানা আদায়

রাজশাহীতে ২০টি কোচিং সেন্টারে অভিযান, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক: দৈনিক নতুন প্রত্রিকার সংবাদ প্রকাশের পর রাজশাহীর কোচিং সেন্টারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

আজ বুধবার বেলা ১১টায় রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন আক্তার এ অভিযান চালায়। অভিযানে সরকারী নির্দেশনা অনামান্য করে কোচিং সেন্টার পরিচালনা করার দায়ে মালোপাড়ার এক কোচিং সেন্টারের মালিককে জরিমানা করা হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন আক্তার জানান, করোনা পরিস্থিতির কারণে সরকার সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। কিন্তু এক শ্রেণির কোচিং সেন্টার মালিক গোপনে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে যোগাযোগ করে কোচিং সেন্টারে ক্লাস পরীক্ষা নিচ্ছে। কোচিং সেন্টার চলার বিষয়টি দৈনিক নতুন প্রভাত পত্রিকায় প্রধান শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদটি জেলা প্রশাসনের নজরে আসার পর অভিযানে নামে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত বেলা ১১টার দিকে নগরীর হেতেমখা, মালোপাড়া, কাদিরগঞ্জ, ঘোষপাড়া, বাটারমোড়সহ বেশ কিছু এলাকার ২০টির মত কোচিং সেন্টারে অভিযান চালায়।

তিনি আরো জানান কোচিং সেন্টার মালিকরা এক প্রকার গোপনীয়তা অবলম্বন করে বাইরে তালা ঝুলিয়ে ভেতরে ক্লাস নিচ্ছিল। সরকারী নিদের্শনা অমান্য করে কোচিং চালানোর দায়ে জরিমানা করা হয়েছে। এছাড়াও প্রথম দিনের অভিযানে কোচিং সেন্টারের মালিকদের সতর্ক করা হয়েছে। এরপর নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার পরিচালনার অভিযোগ পেলে বড় অংকের টাকা জরিমানা ছাড়াও কোচিং সেন্টার বন্ধ করে দেয়া হবে বলেও জানিয়ে দেয়া হয়েছে।

তিনি জানান, যেহুত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে সেহুত কোচিং সেন্টার চালানোর কোনো যুক্তিকতা নেই। এছাড়াও রাজশাহীতে করোনা পরিস্থিতি অনেকটা ভয়াবহ উঠছে। সব মিলিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা মাঠে কাজ করছি বলেও জানান তিনি।

এরআগে দৈনিক নতুন প্রভাত পত্রিকায় প্রধান শিরোনামে নগরীর কোচিং সেন্টারগুলোতে বাইরে ঝুলছে তালা ভেতরে চলছে ক্লাস শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। খবরে বলা হয় অনেকটা গোপনীয়তা অবলম্বন করে কোচিং সেন্টার মালিকরা শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন। কোচিং সেন্টারের বাইরে তালা লাগিয়ে ভেতরে দেদারসে চলছে ক্লাস। বোঝার উপায় নেই যে কোচিং সেন্টার খোলা রয়েছে।

এছাড়াও নগরীর আনাচে কানাচে কোচিংয়ে শিক্ষার্থী ভর্তি বিজ্ঞপ্তির পোষ্টার সাটানো হয়েছে। শিক্ষার্থীদের আকর্ষণ করার জন্য বিশেষ ছাড়ে শিক্ষার্থী ভর্তি ও কোচিং করার কথা লিখা রয়েছে এসকল পোষ্টারে। ক্লাস নেয়া কোচিং সেন্টারগুলোতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব এবং সরকারী বিধিনিষেধ। এরই পেক্ষিকে অভিযানে নামে জেলা প্রশাসন।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com