রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

মান্দায় দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মান্দায় দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মান্দা প্রতিনিধি: অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

সংশ্লিষ্ট সুত্র জানায়, মান্দার তেঁতুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা সরকারি বিভিন্ন সহায়তা প্রদানের নামে হতদরিদ্র ব্যক্তিসহ কেয়ার প্রকল্পে চাকরি দেওয়ার কথা বলে সাধারণ জনগনের নিকট অর্থ আদায় করে আত্মসাত করেন। এছাড়া সরকারি সহায়তার ১০ টাকা কেজির চাল বিতরণেও অনিয়মের অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

স্থানীয়ভাবে তদন্তে এসব ঘটনার সত্যতা পাওয়া যায়। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে নওগাঁ জেলা প্রশাসক চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। এর প্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর ১৯ নভেম্বর স্বাক্ষরিত একপত্রে উল্লেখ করা হয়েছে, চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা কর্তৃক সংগঠিত অপরাধমুলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগে প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এ কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪/১ এর ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ পত্রের অনুলিপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরসহ নওগাঁ জেলা প্রশাসক ও মান্দা উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।

এ প্রসঙ্গে মান্দা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন পত্র হাতে পায়নি।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com