বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

রাজশাহীতে বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবিতে ভর্তিচ্ছুদের মানববন্ধন

রাজশাহীতে বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবিতে ভর্তিচ্ছুদের মানববন্ধন

নিউজ ডেস্ক: দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে  রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

আজ সোমবার(২১ ডিসেম্বর)  সকাল সাড়ে ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমারা প্রায় দুই বছর ধরে বাংলা ইংরেজি ও সাধারণ জ্ঞান পড়ে আসছি। আপনাদের এমন সিদ্ধান্তে শুধু আমরা নই, আমাদের পরিবারের লোকজনও ভেঙ্গে পড়েছে। তাই আগের মতোই ভর্তি পরীক্ষার আয়োজন করতে হবে। তা না হলে গুচ্ছ পদ্ধতির পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে। তা না হলে অসংখ্য ভর্তিচ্ছু ক্ষতিগ্রস্ত হবে।

প্রসঙ্গত, তিনটি ইউনিটে (বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক) এবার দেশের ১৯টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের জন্য ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্র নির্ধারণ করা হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এ পরীক্ষার মানবণ্টন ও পরীক্ষা পদ্ধতিসহ এ সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ১৯টি বিশ্ববিদ্যালয়ের উপচার্যরা উপস্থিত ছিলেন। এদিকে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাংশ বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে আসলেও তা আমলে নেয়নি গুচ্ছভিত্তিক ভর্তি কমিটি।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com