বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :

জরুরী সাংবাদিক নিয়োগ চলছে……..রাজশাহীর কথা  অনলাইন পত্রিকায় সংবাদ সংগ্রহ করার জন্য দেশের সকল জেলা-উপজেলা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হবে।

যুক্তরাজ্যের সঙ্গে চীনের ফ্লাইটও স্থগিত

যুক্তরাজ্যের সঙ্গে চীনের ফ্লাইটও স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের সঙ্গে সরাসরি সব ধরনের বিমান যোগাযোগ স্থগিত করেছে চীন। ব্রিটেনে করোনাভাইরাসের নতুন প্রজাতির সন্ধান এবং তার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর চীন এই সিদ্ধান্তের কথা জানালো।

বৃহস্পতিবার বেইজিংয়ে সাংবাদিকদের ব্রিফ করার সময় এসব কথা বলেন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন। তিনি বলেন, অনেক কিছু চিন্তাভাবনা করে অন্যান্য দেশের মতো চীনও ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।
ওয়েনবিন বলেন, সংশ্লিষ্ট ঘটনাবলীর সঙ্গে ঘনিষ্ঠ সবকিছুকে চীন অত্যন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে এবং পরিস্থিতির উপর ভিত্তি করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এই নিষেধাজ্ঞার ফলে যুক্তরাজ্যে অবস্থানরত চীনা নাগরিকেরাও আকাশপথে নিজ দেশে ফিরতে পারবেন না। দেশের অভ্যন্তরে করোনার বিস্তার অনেকাংশেই নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে চীন। তবে বাইরে থেকে করোনা আসার হুমকির বিষয়ে দেশটি সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বেইজিং।

সম্প্রতি ব্রিটেনে করোনাভাইরাসের নতুন প্রজাতির সন্ধান পাওয়ার পর বিশ্বের বহু দেশ ব্রিটেনের সঙ্গে সীমান্ত বন্ধ করাসহ ফ্লাইট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে শনিবার যুক্তরাজ্য জানায়, করোনার আগের ধরনের তুলনায় নতুন ধরনের সংক্রমণ ক্ষমতা ৭০ শতাংশ বেশি।

নিউজটি ভালো লাগলে শেয়ার করুন.......




© All rights reserved © 2020 Rajshahirkotha.Com
Desing & Developed BY ThemesBazar.Com